Wellcome to National Portal
কৃষি তথ্য সার্ভিস (এআইএস) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৭ সেপ্টেম্বর ২০১৫

বিএআরসিতে সিসা-বাংলাদেশ প্রকল্পের ফলাফল ও অর্জন শীর্ষক জাতীয় কর্মশালা অনুষ্ঠিত


প্রকাশন তারিখ : 2015-09-17

১৫ সেপ্টেম্বর ২০১৫ আন্তর্জাতিক ধান গবেষণা ইনস্টিটিউট (ইরি), সিমিট ও ওয়ার্ল্ড ফিশ-এর অর্থায়নে The Cereal Systems Initiatives for South Asia in Bangladesh (CSISA-BD)  প্রকল্পের আওতায় বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বিএআরসি) অডিটরিয়ামে সিসা-বাংলাদেশ প্রকল্পের  ফলাফল ও অর্জন শীর্ষক জাতীয় কর্মশালা অনুষ্ঠিত হয়। ড. আবুল কালাম আজাদ, নির্বাহী চেয়ারম্যান, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল-এর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আনোয়ার ফারুক, অতিরিক্ত সচিব, কৃষি মন্ত্রণালয়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জনাব মো. আনিসুর রহমান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক কৃষিবিদ মো. হামিদুর রহমান এবং ইকোনমিক গ্রোথ অফিস, ইউএসএইড, ঢাকা-এর পরিচালক ড. ফরহাদ গাউসী।


কর্মশালার প্রধান অতিথি বলেন, উৎপাদন বৃদ্ধির জন্য কৃষকদেরকে দানাজাতীয় শস্য ধান, ভূট্টা, গম এবং তেল ফসলের মানসম্মত বীজ ব্যবহারের পরামর্শ দেন এবং একুয়াকালচার প্রযুক্তির মাধ্যমে শস্য উৎপাদন করে স্বনির্ভর দেশ গড়া এবং খাদ্য নিরাপত্তা নিশ্চিত করণের ওপর গুরুত্বারোপ করেন।


কর্মশালার মূল বিষয় ও উদ্দেশ্য সম্পর্কে কি নোট উপস্থাপন করেন Mr. Timoth Russell, Chief party of CSISA-BD. অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, ড. আবদুস সাত্তার মন্ডল, কনসালটেন্ট, সিসা-বাংলাদেশ; Mr. William J. Collis, Senior Project Leader, CIMMYT, Dhaka; Dr. Craig A. Meisner, Director, South Asia, World Fish, Dhaka and Dr. Paul Fox, IRRI Representative for Bangladesh.